নিজস্ব প্রতিনিধি,বাঁকুড়াঃ দিন কয়েক আগেই দুয়ারে রেশন শিবির করতে গিয়ে বাঁকুড়ার মেজিয়া ব্লকের রামকৃষ্ণপুর গ্রামে গ্রাহকদের তুমুল ক্ষোভের মুখে পড়েছিলেন স্থানীয় রেশন ডিলার। আজ সেই গ্রামে সরেজমিনে তদন্তে গিয়ে ফের ডিলারের প্রতি গ্রাহকদের বিপুল ক্ষোভের কথা শুনতে হল খাদ্য দফতরের আধিকারিকদের। রেশনে বেনিয়ম সম্পর্কে যথাযথ ব্যবস্থা নেওয়ার আস্বাস দিয়েছেন খাদ্য দফতরের আধিকারিকরা। বাঁকুড়ার মেজিয়া ব্লকের রামকৃষ্ণপুর গ্রামে দুয়ারে রেশন শিবির করতে যান স্থানীয় রেশন ডিলার নবকুমার পাল। দুয়ারে রেশন সামগ্রী দিতে গেলে গ্রাহকরা তাঁকে ঘিরে ক্ষোভে ফেটে পড়েন। অভিযোগ ওঠে এলাকার কয়েকজন গ্রাহকের রেশন কার্ডের শ্রেনী পরিবর্তন হলেও সে বিষয়ে গ্রাহকদের কিছু না জানিয়ে পুরানো বরাদ্দ অনুযায়ী সামগ্রী দিয়ে আসছিলেন রেশন ডিলার। অভিযোগ ওঠে রেশন ডিলারের দুর্ব্যাবহার সহ অন্যান্য অভিযোগও। সেই অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসে খাদ্য দফতর। আজ বাঁকুড়া জেলা খাদ্য নিয়ামকের নেতৃত্বে আধিকারিক দল গ্রামে যায়। রেশন কার্ডের শ্রেনী পরিবর্তন সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধান করার পাশাপাশি স্থানীয় রেশন দোকান সরেজমিনে খতিয়ে দেখেন আধিকারিক দল। পরে তাঁরা জানান রেশন কার্ডের তথ্য সংক্রান্ত কিছু ত্রুটির কারনে ধোঁয়াশা তৈরী হয়েছিল। দফতরের সেই ত্রুটি সংশোধন করে দেওয়া হয়েছে। রেশন ডিলারের বিরুদ্ধে কিছু অন্যান্য অভিযোগ রয়েছে। সেগুলি খতিয়ে দেখে ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। খাদ্য দফতরের আধিকারিকদের তদন্তে গ্রাহকরা কিছুটা আস্বস্ত হলেও তাঁদের দাবী অবিলম্বে তাঁদের বকেয়া রেশন সামগ্রী দেওয়ার ব্যবস্থা করুক খাদ্য দফতর।